বৃহস্পতিবার , ফেব্রুয়ারি ২০ ২০২০
Home / ফটোগ্যালারী / বাংলাদেশের মাসুদ রানায় অভিনয় করবেন শ্রদ্ধা কাপুর

বাংলাদেশের মাসুদ রানায় অভিনয় করবেন শ্রদ্ধা কাপুর

বাংলাবাজার২১ : বাংলাদেশের মাসুদ রানায় অভিনয় করবেন শ্রদ্ধা কাপুর। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। মাসুদ রানা বাংলাদেশের জনপ্রিয় থ্রিলার উপন্যাস সিরিজ। যার রচয়িতা হিসেবে কাজী আনোয়ার হোসেনের নাম যুক্ত। এই সিরিজটি নিয়েই জাজ মাল্টিমিডিয়া একটি আন্তর্জাতিক মানের চলচ্চিত্র নির্মাণের আগ্রহ দেখায়। এরপর ধীরে ধীরে সে পথে হাঁটতে থাকে।

বৃহস্পতিবার সকালে জাজ মাল্টিমিডিয়া, শ্রদ্ধা কাপুরকে মাসুদ রানার নায়িকা হিসেবে পরিচয় করিয়ে দেয় নিজেদের ফেসবুক পেইজে। সেখানে শ্রদ্ধা কাপুরকে বলিডের আশিকি টু-এর নায়িকা ও সাম্প্রতিক সময়ের বাঘি চলচ্চিত্রের প্রসঙ্গ টেনে সাহসী ও মেধাবী অভিনেত্রী হিসেবে উল্লেখ করা হয়।

এই ছবিতে প্রযোজক হিসেবে জাজ মাল্টিমিডিয়ার পাশাপাশি সিলভার লাইন প্রোডাকশনের কথা বলা হচ্ছে। ছবিতে হলিউডের বেশ কয়েকজন অভিনেয়শিল্পীও অভিনয় করবেন বলে এর আগে জানানো হয়েছে। তবে এই ছবির মাসুদ রানা কে হবেন তা এখনো নিশ্চিত করা হয়নি। এ নিয়ে এখনো চলছে জলঘোলা। ছবিটি পরিচালনা করবেন আসিফ আকবর।

মাসুদ রানা বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট একটি কাহিনী-চরিত্র। ১৯৬৬ খ্রিস্টাব্দে ধ্বংস পাহাড় প্রচ্ছদনামের প্রথম গ্রন্থটি থেকে শুরু করে সেবা প্রকাশনী থেকে মাসুদ রানা সিরিজে এই চরিত্রকে নিয়ে চার শতাধিক গুপ্তচরবৃত্তীয় কাহিনীর বই প্রকাশিত হয়েছে।

সিরিজের প্রথম দুইটি বই মৌলিক হলেও পরবর্তীতে ইংরেজি ও অন্যান্য ভাষার বইয়ের ভাবানুবাদ বা ছায়া অবলম্বনে রচিত হওয়া বইয়ের আধিক্য দেখা যায়। মাসুদ রানার চরিত্রটিকে মূলত ইয়ান ফ্লেমিংয়ের সৃষ্ট জেমস বন্ড চরিত্রটির বাঙালি সংস্করণ হিসেবে সৃষ্টি করেছিলেন লেখক। কিন্তু বর্তমানে সিরিজটি বাংলা বই এর জগতে স্বকীয় একটি স্থান ধরে রেখে পথ চলছে।

‘মাসুদ রানা’ সিরিজের ছবির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকেজানানো হয়েছে, এরই মধ্যে ছবির অনেক কিছুই চূড়ান্ত হয়েছে। যেমন ছবিটি পরিচালনা করবেন হলিউডের আসিফ আকবর। ছবির বাজেট ৮৩ কোটি টাকা। শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। ছবিটি দুটি ভাষায় তৈরি হবে—বাংলা আর ইংরেজিতে। বাংলা ভাষায় মুক্তি পাবে বাংলাদেশ ও ভারতের কলকাতায়। সারা বিশ্বে একযোগে ইংরেজি ভাষায় ছবিটি মুক্তি পাবে।

সূত্র : কালের কণ্ঠ

পোষ্টটি 288বার পঠিত

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন

Check Also

রুদ্র অয়নের গল্প “কালো ছেলে”

টিউশনি করানোর চতুর্থ দিনের মাথায় ছাত্রীর মা অনিককে ডেকে হাতে কিছু টাকা দিয়ে বলল, ‘কাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *