বৃহস্পতিবার , ফেব্রুয়ারি ২০ ২০২০
Home / ফটোগ্যালারী / মেথি মালাই চিকেন

মেথি মালাই চিকেন

বাংলাবাজার২১ : চিকেন যেভাবেই পাতে পড়ুক না কেন, খাওয়াদাওয়া জমে যায়। তবে একটু স্বাদবদল করতে পারলে কেমন হয়? রইল লোভনীয় মেথি মালাই চিকেনের রেসিপি।

উপকরণ: চিকেন ১/২ কেজি, টক দই ১/২ কাপ, আদা-রসুনবাটা ১/২ টেবলচামচ, টোম্যাটো পিউরি ১/৪ কাপ, হলুদগুঁড়ো ১/২ টেবলচামচ, ধনেগুঁড়ো ১ চা-চামচ, লঙ্কাগুঁনো ১ চা-চামচ, গোলমরিচগুঁড়ো ১/২ টেবলচামচ, কাঁচালঙ্কা ৩টে, পেঁয়াজকুচি ২টো, দারচিনি ১ ইঞ্চি, লবঙ্গ ৩টে, ছোটএলাচ ৩টে, কসুরি মেথি ১ টেবলচামচ, বড় ও জায়ফল ও জয়ত্রীগুঁড়ো ১ চা-চামচ,নুন-চিনি স্বাদমতো, কাজুবাদামবাটা ১ টেবলচামচ, তেল পরিমাণমতো, মালাই ১ চা-চামচ, লেবুর রস ১ চা-চামচ, নুন স্বাদমতো।

প্রণালী: চিকেন লেবুর রস দিয়ে ম্যারিনেট করে রাখুন। কড়াইতে তেল দিয়ে চিকেন ভেজে তুলে নিন। ওই তেলে গোটা গরমমশলা দিয়ে পেঁয়াজ ভেজে নিন। তেজপাতা, আদা-রসুনবাটা, লঙ্কাগুঁড়ো, হলুদগুঁড়ো টোম্যাটো পিউরি দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করে ভাজা চিকেন, ধনেগুঁড়ো, টক দই, নুন, চিনি, কাজুবাদামবাটা দিয়ে কম আঁচে ১০ মিনিট রেখে দিন। চিকেন নরম হলে কসুরি মেথি, জায়ফল ও জয়িত্রীগুঁড়ো দিয়ে নাড়াচাড়া করে মালাই দিয়ে ও কিছুক্ষণ ঢাকা রাখুন। ঢাকা খুলে চেরা কাঁচালঙ্কা সাজিয়ে পরিবেশন করুন।

সূত্র : সানন্দা

পোষ্টটি 531বার পঠিত

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন

Check Also

রুদ্র অয়নের গল্প “কালো ছেলে”

টিউশনি করানোর চতুর্থ দিনের মাথায় ছাত্রীর মা অনিককে ডেকে হাতে কিছু টাকা দিয়ে বলল, ‘কাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *