Home / সাহিত্য সংবাদ / পুরস্কার / ইমদাদুল হক মিলন পেলেন কাজী মাহবুবউল্লাহ পুরস্কার

ইমদাদুল হক মিলন পেলেন কাজী মাহবুবউল্লাহ পুরস্কার

বাংলাবাজার২১ : কাজী মাহবুবউল্লাহ পুরস্কার-২০১৮ পেয়েছেন খ্যাতিমান কথাসাহিত্যিক ও কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন। সম্প্রতি জেবুন্নেসা ও কাজী মাহবুবউল্লাহ জনকল্যাণ ট্রাস্ট এ বছরে বিভিন্ন বিভাগে অবদান রাখায় পুরস্কারপ্রাপ্ত চারজনের নাম ঘোষণা করে। তার মধ্যে বাংলা সাহিত্যে বিশেষ অবদান রাখায় তাঁকে পুরস্কৃত করে প্রতিষ্ঠানটি।

ইমদাদুল হক মিলন গল্প, উপন্যাস এবং নাটক তিন শাখাতেই জনপ্রিয় রচনা উপহার দিয়েছেন। কিশোর বাংলা পত্রিকায় শিশুতোষ গল্প লিখে তাঁর সাহিত্য জগতে আত্মপ্রকাশ। কথাসাহিত্যিক হিসেবে এপার-ওপার দুই বাংলায়ই তুমুল জনপ্রিয় তিনি।

এছাড়া পুরস্কারপ্রাপ্ত কীর্তিমান অপর তিনজনের মধ্যে- বিজ্ঞানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ডা. ফেরদৌসি কাদরী, আন্তর্জাতিকভাবে দাবা খেলায় অবদান রাখায় গ্রান্ড মাস্টার রাণী হামিদ এবং অভিনয়, আবৃত্তি ও সাম্প্রদায়কিতাবিরোধী আন্দোলনে ভূমিকা রাখায় সৈয়দ হাসান ইমাম পেয়েছেন কাজী মাহবুবউল্লাহ পুরস্কার। তারা ট্রাস্টের পক্ষ থেকে একটি ক্রেস্ট, সনদপত্র এবং নগদ এক লাখ টাকা করে সম্মাননা পাবেন।

পুরস্কারপ্রাপ্ত কীর্তিমান চারজনকে অভিনন্দন জানিয়েছেন জেবুন্নেসা ও কাজী মাহবুবউল্লাহ জনকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান জোবায়দা মাহবুব লতিফ।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 1
    Share

Check Also

রুদ্র অয়নের কবিতা “মনুষ্যত্ত্ব”

হিংসা নয়, দ্বন্দ্ব নয় নয় খুন হত্যা, ফুল হয়ে ফুটুক সবার মানবিক সত্ত্বা। ধর্মের পূর্ণতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *